শেওড়াপাড়ায় জঙ্গি আস্তানা, গ্রেনেড-কালো পোশাক উদ্ধার

শেওড়াপাড়ায় জঙ্গি আস্তানা, গ্রেনেড-কালো পোশাক উদ্ধার

বসুন্ধরা আবাসিক এলাকার পর এবার রাজধানীর মিরপুরে খোঁজ মিললো জঙ্গিদের আরেকটি আস্তানার। মিরপুরের পশ্চিম শেওড়াপাড়ার ওই বাড়িতে অভিযান চালিয়ে হাতে তৈরি গ্রেনেড, বোমা তৈরির সরঞ্জাম ও কালো পোশাক উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে বাড়ির মালিককে।

পুলিশ জানায়, জঙ্গি আস্তানার সন্ধান মেলার পর গতরাতে পশ্চিম শেওড়াপাড়ার ওই বাড়িতে অভিযান চালান তারা। এসময় জঙ্গিদের ব্যবহৃত কক্ষ তালাবদ্ধ থাকায় তালা ভেঙ্গে ভেতরে ঢোকা হয়। তল্লাশিতে কক্ষ থেকে হাতে তৈরি বেশ কয়েকটি গ্রেনেড, বোমা তৈরির সরঞ্জাম এবং বেশকিছু কালো পোশাক উদ্ধার করা হয়।

এরপর জিজ্ঞাসাবাদে ভাড়াটিয়াদের সম্পর্কে তথ্য দিতে না পারার পাশাপাশি বেশকিছু তথ্য গোপন করায় বাড়ির মালিক নুরুল ইসলামকে গ্রেফতার করা হয়। এদিকে, গুলশান হামলার ৫ মাস আগে গত ১লা ফেব্রুয়ারি ৬ জঙ্গি ওই বাড়ির একটি কক্ষ ভাড়া নেয় বলে জানিয়েছেন ভবনের অন্য বাসিন্দারা।

তারা নিজেদেরকে মিরপুর বাংলা কলেজের ছাত্র পরিচয় দিতো বলেও জানান তারা। ঈদে বাড়ি যাবার কথা বলে গত জুন মাসের শেষ দিকে তারা চলে যায়। এর পরপরই গত পহেলা জুলাই রাতে গুলশানের হলি আর্টিজানে হামলার ঘটনা ঘটে।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক