পদ্মা সেতু প্রকল্প জঙ্গি হামলার লক্ষ্য হতে পারে

পদ্মা সেতু প্রকল্প জঙ্গি হামলার লক্ষ্য হতে পারে

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আশঙ্কা প্রকাশ করেছেন পদ্মা সেতু প্রকল্প জঙ্গি হামলার লক্ষ্যবস্তু হতে পারে। তবে  প্রকল্প এলাকায় নিরাপত্তায় ‘ব্যাপক প্রস্তুতি’ থাকায় তিনি বিষয়টি নিয়ে শঙ্কিত নন বলে জানিয়েছেন। তিনি রোববার দুপুরে মুন্সীগঞ্জের শ্রীনগরের দোগাছিতে সাংবাদিকদের এ কথা জানান।

মন্ত্রী জানান, গুলশানে ও শোলাকিয়ায় হামলার পর এ আশঙ্কা আমাদের হতেই পারে যে এখানেও হামলা হতে পারে। কারণ, সবচেয়ে বড় প্রজেক্টটাকেই তারা হামলার লক্ষ্যবস্তু হিসেবে বেছে নিতে পারে। এটা আমাদের মাথায় আছে। আমরা উদ্বিগ্ন। কিন্তু আমরা শঙ্কিত নই।

তিনি জানান, পদ্মা সেতু প্রকল্প শুধু একটি উন্নয়ন প্রকল্প নয়, এটি দেশের একটি গর্বের প্রকল্প বলে মন্তব্য করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

তিনি জানান, এরই মধ্যে মূল সেতুর ২০টি পাইল স্থাপনের কাজ সম্পন্ন হয়েছে এবং সেতু প্রকল্পের সার্বিক কাজের ৩৬ শতাংশ কাজ শেষ হয়েছে।

এর আগে পদ্মা সেতু প্রকল্প এলাকার সার্ভিস এরিয়ায় সেনাবাহিনী, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব), পুলিশ ও ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে মন্ত্রীর মতবিনিময় করেন মন্ত্রী।

মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেতু সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম, সেনাবাহিনীর মেজর জেনারেল আবু সাঈদ মো. মাসুদ, ব্রিগেডিয়ার জেনারেল সহিদুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল হামিদ, সহকারী পুলিশ সুপার (এএসপি) সামসুজ্জামান বাবু প্রমুখ।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক