নেইমারের চোখে মেসি নন, রোনালদোই সেরা

নেইমারের চোখে মেসি নন, রোনালদোই সেরা

ক্লাব সতীর্থ মেসি নয়, নেইমারের চোখে সরা ক্রিষ্টিয়ানো রোনালদোই। ফিফার পরবর্তী বর্ষসেরা ফুটবলারের পুরস্কারের দৌড়ে রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকেই ফেভারিট মানছেন ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড নেইমার। তার মতে, চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরো জয়ের কারণেই অন্যান্যদের চেয়ে এগিয়ে গেছেন এই পর্তুগিজ তারকা।

২০১৫ ব্যালন ডি’অরের মেসি ও রোনালদোর সঙ্গে প্রথমবারের মতো সেরা তিনে জায়গা করে নেন নেইমার। পরেরবার কার হাতে উঠবে বিশ্বসেরার ট্রফি তা জানতে আরো ছয় মাস অপেক্ষায় থাকতে হবে। কিন্তু নেইমার অনেকটা নিশ্চিতই।

মেসিকে ছাপিয়ে রোনালদোকেই ফেভারিট ভাবছেন বার্সেলোনা তারকা, ‘শিরোপা জয় ব্যালন ডি’অর জেতার জন্য বড় ভূমিকা রাখে। রোনালদো চ্যাম্পিয়নস লিগ জিতেছে এবং এখন ২০১৬ ইউরোও তার হাতে। তাই আমার বিশ্বাস, সে এখন ভালো পজিশনে। কোনো সংশয় ছাড়াই বলছি, রোনালদো একজন গ্রেট প্লেয়ার।’

ক্লাব ফুটবল ও জাতীয় দলের হয়ে সাফল্যে মোড়ানো একটি বছরই পার করছেন রোনালদো। রিয়াল মাদ্রিদের হয়ে ৪৮ ম্যাচে ৫১ বার প্রতিপক্ষের জালে বড় জড়ান পর্তুগিজ আইকন। অন্যদিকে, বার্সার জার্সি গায়ে ৪১টি গোল (৪৯ ম্যাচে) গোল করেছেন মেসি। কিন্তু আর্জেন্টিনাকে শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে তুলেও আবারো স্বপ্নভঙ্গের হতাশায় ডোবেন পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ী।

প্রসঙ্গত, ব্যালন ডি’অর অনেকটা নিজেদের সম্পত্তিই বানিয়ে ফেলেছেন মেসি-রোনালদো! গত আট বছর ধরেই মর্যাদাপূর্ণ ব্যক্তিগত অ্যাওয়ার্ডটি দু’জনের দখলে। ২০০৮, ২০১৩ ও ২০১৪ সালের পর চতুর্থবারের মতো সেরার আসনে বসতে যাচ্ছেন সিআর সেভেন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট