খুব শিগগিরই খালেদা জিয়া মুক্তি পাবেন: মওদুদ আহমদ

খুব শিগগিরই খালেদা জিয়া মুক্তি পাবেন: মওদুদ আহমদ

খুব শিগগিরই খালেদা জিয়া মুক্তি পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন তার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বুধবার বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন আপিল বিভাগ বহাল রাখার পর তিনি সাংবাদিকদের কাছে এ আশা প্রকাশ করেন।

বুধবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত কারাবন্দী বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

তিনি বলেন, কুমিল্লা, নড়াইল ও ঢাকায় থাকা মামলায় জামিন নেয়ার পরই তিনি জামিনে মুক্তি পাবেন।

আজ বুধবার খালেদার জামিন বাতিলে রাষ্ট্রপক্ষ ও দুদকের করা আপিল খারিজ করে দিয়ে প্রধান বিচারপতির নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ জামিন বহাল রাখেন। একই সাথে নিম্ন আদালতের সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার যে আপিল করেছেন সে আপিল বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দেয়া হয়েছে।

এ রায়ের পর খালেদা জিয়ার মুক্তিতে বাধা আছে কিনা- এমন প্রশ্নে খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, কিছুটা বাধা আছে। কুমিল্লা, নড়াইল ও ঢাকায় যে মামলাগুলো আছে, সেগুলোতে জামিন নিতে হবে। এখন আমরা দ্রুত চেষ্টা করবো আইনি প্রক্রিয়া সম্পন্ন করার। তিনি শিগগিরই আমাদের মাঝে মুক্ত হয়ে আসবেন বলে আশাবাদ ব্যক্ত করেন মওদুদ।

এ সময় খালেদা জিয়ার আরেক আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, ‘খালেদা জিয়া আইনের প্রতি শ্রদ্ধাশীল। আজ আদালত তার জামিন বহাল রেখেছেন। কিন্তু অন্য যে কোনো মামলায় সরকার যদি উদ্দেশ্য প্রণোদিতভাবে তাকে জেলে রাখার চেষ্টা করে, তাহলে তা আমরা আইনগতভাবে মোকাবেলা করব। এবং আমরা আশাবাদী, অতি শীঘ্রই খালেদা জিয়া মুক্তি পাবেন।’

জয়নুল আবেদীন বলেন, সরকার তো সব সময় বাধা দেয়। এখন তার বিরুদ্ধে অন্য যেসব মামলা আছে সেগুলোতে দ্রুত হাইকোর্ট থেকে জামিন নেয়ার চেষ্টা করবো। আইনি প্রক্রিয়ায় সব বাধা দূর করা হবে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট