বিশ্ব একাদশ থেকে সাকিবের নাম প্রত্যাহার

বিশ্ব একাদশ থেকে সাকিবের নাম প্রত্যাহার

বিশ্ব একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা থাকলেও ওই ম্যাচে খেলবেন না বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি এ খবরটি নিশ্চিত করেছে।

হ্যারিকেনে বিধ্বস্ত পাঁচটি স্টেডিয়ামের পুনর্গঠনের জন্য আগামী ৩১ মে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বিশ্ব একাদশ। সেখানে বাংলাদেশ থেকে তামিম ইকবালের সঙ্গে ছিলেন সাকিব আল হাসানও। কিন্তু আইসিসি বুধবার (১৬ মে) তাদের ওয়েবসাইটে জানিয়েছে, ব্যক্তিগত কারণে সাকিব এই দাতব্য ম্যাচ থেকে নাম প্রত্যাহার করেছেন। খুব শিগগির তার বিকল্পও জানিয়ে দেওয়া হবে।

ইয়ন মরগানের নেতৃত্বে বিশ্ব একাদশের দলের ছিলেন সাকিব, তামিমসহ আরও অনেকেই। আজই সেখানে যোগ হয়েছেন নেপালের উদীয়মান লেগস্পিনার সন্দীপ লামিচান। সাকিবের নাম আগেই নিশ্চিত করা হয়েছিল। কিন্তু ৩১ মে লর্ডসের এই ম্যাচে সাকিব থাকছেন না।

এই মুহূর্তে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে আইপিএল খেলছেন সাকিব, প্লে-অফও নিশ্চিত করে ফেলেছে তার দল। ২৭ এপ্রিল আইপিএলের ফাইনাল, শেষ পর্যন্ত থাকার ভালো একটা সম্ভাবনাই আছে সাকিবের। এর মধ্যে শুরু হয়ে গেছে আফগানিস্তান সিরিজের ক্যাম্পও। ২৯ মে দেরাদুনের উদ্দেশে তিন টি-টোয়েন্টি খেলতে রওনা দেবে বাংলাদেশ, লর্ডসের ওই ম্যাচ খেলে সেখানে যোগ দেওয়ার কথা চিল সাকিবের।

তবে এই ঠাসা সূচির জন্য সম্ভবত বিশ্ব একাদশ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। তবে এ ব্যাপারে এখন আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি তিনি।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট