প্রাথমিক সমাপনী ও ইবতেদায়ি পরিক্ষার রুটিন প্রকাশ

প্রাথমিক সমাপনী ও ইবতেদায়ি পরিক্ষার রুটিন প্রকাশ

আগামী ২০ নভেম্বর অনুষ্ঠিতব্য প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার সংশোধিত রুটিন ঘোষণা করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। রোববার ঘোষিত রুটিনে ইবতেদায়ি শিক্ষার বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং বিজ্ঞান বিষয়ের পরীক্ষার কোন সময়সূচি ছিল না। নতুন রুটিনে ওই পরীক্ষা হবে ২২ নভেম্বর মঙ্গলবার।

সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় স্বাক্ষরিত এক আদেশে এ রুটিন প্রকাশ করা হয়।

প্রাথমিক শিক্ষা সমাপনীর রুটিন অনুসারে ২০ নভেম্বর ইংরেজি, ২১ নভেম্বর বাংলা, ২২ নভেম্বর বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, ২৩ নভেম্বর প্রাথমিক বিজ্ঞান, ২৪ নভেম্বর ধর্ম ও নৈতিক শিক্ষা ও ২৭ নভেম্বর গণিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ইবতেদায়ি শিক্ষার রুটিন অনুসারে ২০ নভেম্বর ইংরেজি, ২১ নভেম্বর বাংলা, ২২ নভেম্বর বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং বিজ্ঞান, ২৩ নভেম্বর আরবি, ২৪ নভেম্বর কুরআন মাজিদ ও তাজবিদ এবং আকাইদ ও ফিকহ্ ও ২৭ নভেম্বর গণিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সকল পরীক্ষা সকাল ১১টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এদিকে চলতি বছর প্রাথমিক ও ইবতেদায়ি উভয় পরীক্ষার্থী মিলিয়ে ৩৪ লাখ ৪৫ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করতে পারে। তন্মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনীতে ৩১ লাখ ২৫ হাজার এবং ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় ৩ লাখ ২০ হাজার পরীক্ষার্থী।

Ru

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক