অনলাইনে মোশন ভাস্করের “নারী”

অনলাইনে মোশন ভাস্করের “নারী”

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘অবিশ্বাস’, ‘মোমেন্টস’, ‘পায়রা’ ও ‘বিহাইন্ড দ্য সিনস’-এর পর নির্মাতা সংস্থা মোশন ভাস্কর এবার নিয়ে এলো সচেতনতামূলক ডকুড্রামা “নারী”। ডকুড্রামাটি পরিচালনা করেছেন ভিকি জাহেদ ও চিত্রগ্রহণে ছিলেন বিদ্রোহী দীপন। অ্যাকশন এইড বাংলাদেশের সাম্প্রতিক একটি ক্যাম্পেইন “সেইফ সিটি ফর ওমেন” এর জন্য বানানো হয়েছে এই ভিডিওটি।

সচেতনতামূলক ডকুড্রামাটিতে মূলত নগরে নারীরা যে সব সমস্যার মুখোমুখি হন সে সব বিষয়গুলো স্থান পেয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য যৌন হয়রানি ও ইভ টিজিং সহ আরো অনেক বিষয়। এছাড়াও ডকুড্রামাটিতে উঠে এসেছে নারীদের সাহস, ইতিবাচক শক্তি এবং তাদের প্রতি অন্যায়ের বিরুদ্ধে অন্যদের সংবেদনশীলতা। ডকুড্রামাটিতে কন্ঠ দিয়েছেন জনপ্রিয় অভিনেতা আজাদ আবুল কালাম। এতে অভিনয় করেছেন অনামিকা সরকার, প্রেমা, সাবিহা নূর, মিতু রহমান, হাসনাত রিপন, ইহতিশাম আহমদ টিংকু, সোহান বাবু, জাহিদ সজল, ফজলুল হক, খন্দকার সুমন, মানিক বাহার, নিশাত তাহিয়াত মেমন সহ একঝাক অভিনেতা-অভিনেত্রী।

উল্লেখ্য, মোশন ভাস্কর একটি স্বাধীন চলচ্চিত্র ও বিজ্ঞাপনী নির্মাণ সংস্থা। এর আগেও প্রতিষ্ঠানটি বিজ্ঞাপনচিত্রসহ টেলিভিশন চলচ্চিত্র ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছে। ইতোমধ্যে সচেতন মূলক প্রতিবেদনটি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সাড়া ফেলছে।

সম্পর্কিত সংবাদ
মোঃ আলতামিশ নাবিল