পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো সাকিবদের জ্যামাইকা

পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো সাকিবদের জ্যামাইকা

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) দুর্দান্তভাবে এগিয়ে চলছে সাকিব আল হাসানের জ্যামাইকা তালাওয়াস। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার আন্দ্রে রাসেলের অলরাউন্ড নৈপুণ্যে ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে ১৯ রানে জিতেছে দলটি। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ উঠল জ্যামাইকা।

ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে ব্যাট হাতে ১০ রান ও ৩ ওভার বল করে ২৮ রানে ১টি উইকেট নেন সাকিব।

মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হওয়া ম্যাচে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৮ রান করে জ্যামাইকা। জবাবে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেটে ১৩৯ রানেই থামতে হয় ত্রিনবাগো নাইট রাইডার্সকে।

কিংস্টনের সাবিনা পার্কে জয়ের জন্য ১৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ব্রেন্ডন ম্যাককালাম (৬) ও কলিন মুনরোকে (১) হারিয়ে বিপদে পড়ে ত্রিনবাগো নাইট রাইডার্স।

তবে তৃতীয় উইকেট জুটিতে উইলিয়াম পারকিনসকে নিয়ে ২৬ রানের জুটি গড়ে দলকে সামনের দিকে এগিয়ে নিচ্ছিলেন হাশিম আমলা। কিন্তু আন্দ্রে রাসেলের বলে ওয়ালটনের হাতে ধরা পড়ে সাজঘরের পথ ধরেন পারকিনস (১২)।

তবে এক প্রান্ত আগলে ছিলেন আমলা। তার ব্যাটেই ত্রিনবাগো জয়ের স্বপ্ন দেখতে থাকে। এসময় উমর আকমলকে সঙ্গে ভালো খেলছিলেন এই ডানহাতি। কিন্তু আকমলকে (১১) ইমাদ ওয়াসিমের হাতে ক্যাচ বানিয়ে প্যাভিলিয়নে ফিরিয়ে সেই জুটিকে বড় করতে দেননি সাকিব। মূলত এরপর থেকে ম্যাচের নিয়ন্ত্রণ হারিয়ে বসে নাইট রাইডার্স।

এদিকে দলীয় ১০৫ রানে ব্যক্তিগত ৪২ রানে আমলাও ফিরে যান সাজঘরে। এরপরও দলটিকে আশার আলো দেখাচ্ছিলেন দিনেশ রামদিন। ২৪ বলে ২ ছয় ও ১ চারে ব্যক্তিগত ৩১ রান করলেও দলের হার এড়াতে পারেনি তিনি। শেষ পর্যন্ত ১৯ রানের হার মানতে হয় তাদের।

জ্যামাইকার হয়ে আন্দ্রে রাসেল একাই নেন ৪ উইকেট। এছাড়া ডেল স্টেইন ২টি উইকেট নেন। আর ১টি করে উইকেট নেন সাকিব আল হাসান, ইমাদ ওয়াসিম ও ক্রিসরিক উইলিয়ামস।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে রোভান পাওয়েল (৪৪) ও আন্দ্রে রাসেলের (৪৪) ব্যাটে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৮ রান করে জ্যামাইকা তালাওয়াস। এছাড়া দলটির হয়ে কুমার সাঙ্গাকারা করেন ২৩ রান।

ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে কেভিন কুপার তিনটি ও ব্রাভো নেন দুটি উইকেট। এছাড়া ১টি উইকেট নেন সুনিল নারিন।

২৩ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন আন্দ্রে রাসেল।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট