ছেলেমেয়েদের কাছে টেনে নিনঃ প্রধানমন্ত্রী

ছেলেমেয়েদের কাছে টেনে নিনঃ প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আহ্বান জানিয়েছেন পিতা-মাতার প্রতি ছেলেমেয়েদের কাছে টেনে নিতে। মঙ্গলবার গণভবনে ভিভিআইপি নিরাপত্তায় নিয়োজিত বাহিনী এসএসএফের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা জানান।

তিনি জানিয়েছেন, ‘ছেলেমেয়েদের কাছে টেনে নিন। তাদের সঙ্গে মন খুলে গল্প করুন। ছেলেমেয়েরাও যেন মা-বাবার সঙ্গে মন খুলে গল্প করতে পারে, পরিবারে সেই পরিবেশ তৈরি করুন।’

প্রধানমন্ত্রী জানান, ছেলেমেয়েদের সময় দেওয়া মা-বাবার কর্তব্য বলে মনে করি। শিক্ষিত ছেলেমেয়েদের মধ্যে কীভাবে ধর্মান্ধতা ঢুকছে, সেই শিকড় খুঁজে বের করতে হবে। এর পেছনে কারা কারা অর্থ দিচ্ছে, কারা ছেলেমেয়েদের মানসিক বিপর্যয় ঘটাচ্ছে, প্রশিক্ষণ দিচ্ছে, সেটা বের করতে হবে।

তিনি জানান, বাংলাদেশকে আমি ভালোবাসি, এদেশের মানুষকে ভালোবাসি। এদেশের স্বাধীনতা অনেক ত্যাগের বিনিময়ে এসেছে। আমাদের লক্ষ্য প্রতিটি পরিবার যেন ভালো থাকে।

এসময় তিনি জানান, জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নিচ্ছে। ধর্মকে অবমাননা ও অসম্মানিত করা সহ্য করা হবে না। এ ক্ষেত্রে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

প্রধানমন্ত্রী আরো জানান, যেহেতু জঙ্গিবাদে প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে আমাদেরও তা প্রতিহত করতে বিশেষ প্রশিক্ষণ নিতে হবে। প্রতিটি বাহিনীকে প্রযুক্তিতে উন্নত করতে হবে।

তিনি জানান, আমার ওপর বিভিন্ন সময়ে হামলা হয়েছে। মহান আল্লাহ রব্বুল আলামিনের ইচ্ছায় রক্ষা পেয়েছি। একটা বিষয় নিয়ে বেশি চিন্তায় থাকি, যারা আমার নিরাপত্তার দায়িত্বে রয়েছে, আমার কারণে তাদের যেন কোনো ক্ষতি হয়ে না যায়।

প্রধানমন্ত্রী জানান, আমি গর্বিত যখন কোনো রাষ্ট্রপ্রধান আমাদের নিরাপত্তা বাহিনীর প্রশংসা করে। এসএসএফ-এর সদস্যদের ধন্যবাদ জানাই তাদের দায়িত্ব পালন করে যাওয়ার জন্য।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক