জমকালো আনুষ্ঠানে শুরু হলো বিপিএলের লোগো ও ট্রফি উন্মোচন

জমকালো আনুষ্ঠানে শুরু হলো বিপিএলের লোগো ও ট্রফি উন্মোচন

লেজার শো, ফ্যাশন শো, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান কি ছিল না আয়োজনে। এমন আড়ম্বরপূর্ণ আয়োজনের দেশের ফুটবলে নতুন জোয়ার সৃষ্টি করতে শুরু বাংলাদেশ প্রিমিয়ার লিগের আনুষ্ঠানিকতা।

ঢাকার একটি হোটেলে আনুষ্ঠানিক ভাবে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের ট্রফি ও লোগো উন্মোনচন করা হয়েছে। একটি হোটেলে আয়োজিত এই অনুষ্ঠানের শুরুতেই লেজার লাইটের আলোতে ঝলসে গেল অনুষ্ঠানের ভেন্যু। প্রায় ১ মিনিট ধরে চললো এই লেজার শো। এরপর শুরু হয় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্মকর্তা, প্রিমিয়ার লিগের পৃষ্ঠপোষকদের বক্তব্য।

1ft

সিলেট সহ দেশের চারটি ভেন্যুতে আগামি ২৪ জুলাই থেকে শুরু হবে প্রিমিয়ার লিগের খেলা। চট্টগ্রামে হবে উদ্বোধনী খেলা। এরপর পর্যায় ক্রমে বিভিন্ন রাউন্ড অনুষ্টিত হবে ভেন্যু গুলোতে। ঘরোয়া ফুটবলের ১২টি ক্লাবই এতে অংশ নিচ্ছে।

এরপর শুরু হয় অনুষ্ঠানের আরেক আকর্ষণ ফ্যাশন শো। বর্নিল আলোয় অনুষ্ঠিত এই ফ্যাশন শো’তে দেখা যায় জার্সি গায়ে হাতে বল ও পতাকা নিয়ে মঞ্চে মডেলদের সাথে ক্যাটওয়াক করছেন প্রিমিয়ার লিগে অংশ নেয়া ১২ ক্লাবের অধিনায়করা।

বেশ কিছুক্ষণ চলে দেশের ফুটবল কর্তাদের আশাবাদি নানা বক্তব্য। প্রধান অতিথির বক্তব্যে ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার জানান, ‘তৃণমূল পর্যায় থেকে ফুটবলার তুলে আনার লক্ষ্যে সারাদেশে আমাদের মন্ত্রণালয় ১৩১ টি স্টেডিয়ামের টেন্ডারের কাজ আগামী দেড় মাসের মধ্যে শুরু করবে। ফুটবলের উন্নয়নে ভবিষ্যতে দেশের ৪৯০টি উপজেলায়ও স্টেডিয়াম তৈরি হবে।’

বাফুফে সভাপতি কাজী মোহাম্মদ সালাহউদ্দিন জানান, ‘দেশের ফুটবলের উন্নয়নের লক্ষ্যে ক্লাবের অবকাঠামোর উন্নয়নসহ ক্লাবগুলোকে সহযোগিতার হাত বাড়াতে হবে। শুধু তাই নয় খেলোয়াড়দেরও মাঠের খেলায় দক্ষতা দেখিয়ে নিজেদের আন্তর্জাতিক মানের করে গড়ে তুলতে হবে।’

ফ্যাশন শো শেষে নৃত্যশিল্পীরা ফুটবল হাতে নিয়ে মঞ্চে উপস্থাপন করলেন আধুনিক নৃত্য। নৃত্য শেষে  উন্মোচিত হয় বিপিএল লোগো। আর তারপরেই ট্রফি হাতে মঞ্চে দাঁড়ান ক্লাবের অধিনায়করা। আর তাদের হাত দিয়েই উন্মোচিত হয় প্রিমিয়ার লিগ ট্রফি।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট