প্রেসিডেন্ট এরদোগানের বিলাসবহুল প্রাসাদ

প্রেসিডেন্ট এরদোগানের বিলাসবহুল প্রাসাদ

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান রাজধানী আঙ্কারার উপকণ্ঠে সাড়ে ৬১ কোটি ডলার সমপরিমাণ অর্থ ব্যয়ে প্রেসিডেন্ট প্রাসাদ নির্মাণ করেছেন। ১১৫০ কক্ষের এ ‘শ্বেত প্রাসাদ’ নির্মাণে অর্থ ব্যয়ের বিন্দুমাত্র কার্পণ্য করা হয় নি।

ডাকপিয়ন২৪ এর পাঠকদের জন্য রইলো প্রেসিডেন্ট এরদোগানের বিলাসবহুল প্রাসাদের কিছু ছবিঃ

Prosad1

আতাতুর্ক ফরেস্ট ফার্ম’-এর পরিবেশ সংরক্ষিত অঞ্চলের তিন লাখ বর্গ মিটার এলাকা জুড়ে নির্মিত হয়েছে ‘শ্বেত প্রাসাদ।’

Prosad12

প্রথমে এটি তুর্কি প্রধানমন্ত্রীর দফতর হিসেবে তৈরি করা হয়েছিল। কিন্তু ২০১৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী হওয়ার পর তিনি একে প্রেসিডেন্ট প্রাসাদ হিসেবে ব্যবহার করা হবে বলে ঘোষণা করেন।

Prosad123

আমেরিকার হোয়াইট হাউজের মতো তুর্কি এ প্রাসাদেও জরুরি অবস্থায় বৈঠক করার জন্য সিচুয়েশন রুম বা জরুরি কক্ষ আছে। এ ছাড়া, জৈব-রাসায়নিক এবং পরমাণু হামলা মোকাবেলায় সক্ষম বাঙ্কারও আছে এতে।

Prosad124

প্রাক্কলিত ব্যয়ের চেয়ে দ্বিগুণ অর্থ খরচে নির্মিত এ প্রাসাদ তুরস্কের আন্তর্জাতিক ভাব-মর্যাদা বাড়িয়ে তুলেছে বলে দাবি করেছেন এরদোগান।

Image processed by CodeCarvings Piczard ### FREE Community Edition ### on 2014-10-28 19:16:17Z | http://piczard.com | http://codecarvings.com

সমালোচকদের মতে এরদোগানের সীমাহীন বিলাসী জীবন-যাপনের বাহার দেখে হয়ত লজ্জায় লাল হয়ে যেতেন বিলাসী জীবনের প্রতিভূ ইরাকের সাবেক স্বৈরশাসক সাদ্দাম।

Prosad126

সম্পর্কিত সংবাদ
মোঃ রায়হানুল হক (রুবেল)