লঘুচাপের প্রভাবে রাজধানীসহ সারাদেশে বৃষ্টি

লঘুচাপের প্রভাবে রাজধানীসহ সারাদেশে বৃষ্টি

রাজধানীতে সকাল থেকে দমকা হাওয়াসহ বৃষ্টি হচ্ছে। সকাল সাড়ে আটটা থেকে আকাশ অন্ধকার করে শুরু হয় মুষলধারে বৃষ্টি।দেড় ঘণ্টার বেশি সময় ধরে চলা বৃষ্টিতে ভেসে গেছে পুরো ঢাকা শহর। আবহাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের প্রভাবে দেশের বেশিরভাগ জায়গায় বৃষ্টি হচ্ছে। ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি-ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

রাজধানীসহ দেশের পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া অফিস।

সেই সঙ্গে হতে পারে বজ্রসহ বৃষ্টি। দেশের নৌবন্দরগুলোতে জারি রয়েছে ১ নম্বর সতর্কতা সংকেত।

এদিকে টানা বৃষ্টিতে রাজধানী প্রায় অচল হয়ে পড়েছে। রাস্তাঘাট বৃষ্টির পানিতে থই থই করছে। কর্মজীবী সাধারণ মানুষরা চরম দুর্ভোগে পড়েছেন। সকাল থেকে টানা বৃষ্টি বর্ষণের ফলে ছোট বড় সব সড়ক পানির নিচে চলে যাওয়ায় যানচলাচল প্রায় বন্ধ হয়ে পড়ে। সৃষ্টি হয় চরম যানজট। দীর্ঘ যানজট আর বৃষ্টির কারণে সময়মতো অফিসে পৌঁছতে না পারায় সীমাহীন দুর্ভোগে পড়েন অফিসগামী সাধারণ মানুষ।

প্রধান এই সড়কে ভয়াবহ যানজট সৃষ্টি হওয়ায় অন্যান্য সংযোগ সড়কের গাড়ি আটকে পড়ে। এতে পুরো ঢাকা শহর প্রায় বৃষ্টির কবলে পড়ায় কর্মজীবীদের জীবন স্থবির হয়ে পড়ে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট