কান্দিল হত্যায় এবার আলোচিত মুফতি কাভিকে তলব

কান্দিল হত্যায় এবার আলোচিত মুফতি কাভিকে তলব

পাকিস্তানে মডেল ও ফেসবুক তারকা কান্দিল বালুচ হত্যায় জিজ্ঞাসাবাদের জন্য এবার আলোচিত মুফতি আব্দুল কাভিকে তলব করেছে পুলিশ। বিবিসি একথা জানিয়েছে।

মডেল কান্দিল বালুচ গত মাসে মুফতি আব্দুল কাভির সঙ্গে সেলফি তুলে সামাজিক সাইটে পোষ্ট করলে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়। এতে ঐ ধর্মীয় নেতাকে দলের দুটি গুরুত্বপূর্ণ পদও  হারাতে হয়।

কান্দিল বালুচ নিহত হবার খবর শুনে মুফতি কাভি মন্তব্য করেন, পাকিস্তানে ধর্মীয় নেতাদের নিয়ে মজা করবেন এমন সবার জন্যই এ ঘটনাটি একটি শিক্ষা হবে। তবে, তিনি কান্দিলকে ‘মাফ’করে দিয়েছেন বলেও জানিয়েছিলেন।

এখন মিস বালুচের হত্যায় নিজের কোন সম্পৃক্ততা ছিল না বলে দাবি করেছেন মুফতি আব্দুল কাভি। কাভি বলেছেন, পুলিশের জিজ্ঞাসাবাদে তিনি হাজির হবেন।

পরিবারের সম্মান নষ্ট করেছেন এ অভিযোগে কান্দিল বালুচকে তার  ভাই  গত সপ্তাহে হত্যা করে। বালুচ খুন হওয়ার পর থেকে নিখোঁজ ছিলেন ভাই ওয়াসীম। গত রোববার (১৭ জুলাই) পাঞ্জাবের দেরা গাজি খান থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে ওয়াসীম বলেন, গত শুক্রবার (১৬ জুলাই) দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে বাসার সবাই ঘুমিয়ে পড়ে। তারপরই কান্দিলকে খুন করেছি।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট