পদ্মাবতীতে দীপিকার স্বামী কে?

পদ্মাবতীতে দীপিকার স্বামী কে?

রানি পদ্মাবতী আর আলাউদ্দিন খিলজিকে নিয়ে তৈরি ছবির দু’জন অভিনেতার নাম আগেই চূড়ান্ত হয়ে গিয়েছিল। এবার পদ্মাবতীর স্বামীর চরিত্রে কোন অভিনেতা অভিনয় করবেন, তাঁর নামও ঠিক হয়ে গেল।

মেবারের রানি ছিলেন পদ্মাবতী। তাঁর স্বামী ছিলেন রানা রতন সিং। দেশে তখন মোগল শাসন চলছে। রানি পদ্মাবতী ছিলেন অসাধারণ সুন্দরী। রানির রূপের কথা দিল্লির দরবার পর্যন্ত পৌঁছে গিয়েছিল। আলাউদ্দিন খিলজির কানেও উঠেছিল রানির সৌন্দর্যের কথা। তিনি তখন সৈন্য সাজিয়ে মেবার আসেন। রানা রতন সিং রানিকে খিলজির সঙ্গে দেখা করতে বলেন। রানার কথামতো দিল্লির বাদশার সঙ্গে দেখা করেন রানি। কিন্তু রানির সৌন্দর্যে মোহিত হয়ে পড়েন খিলজি। এতটাই, যা তিনি মেবার আক্রমণ করেন। রতন সিং তাঁর সবটুকু শক্তি কাজে লাগিয়ে লড়াই করেন। কিন্তু শেষে তাঁর পরাজয় হয়। রানিকে পাওয়ার জন্যই মেবার আক্রমণ করেছিলেন খিলজি। কিন্তু যুদ্ধের শেষে রানিকে তিনি পাননি। রাজপুত রমণীদের নিয়ে তিনি আগুনে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন। রানি পদ্মাবতী ছিলেন প্রথম রাজপুত রমণী যিনি জোহর করেন।

রানি পদ্মাবতীর চরিত্রের জন্য সঞ্জয় লীলা বনশালি পছন্দ করেছেন দীপিকা পাডুকোনকে। আলাউদ্দিনের চরিত্রে অভিনয় করবেন রণবীর সিং। কিন্তু পদ্মাবতীর স্বামী, মেবারের রানার চরিত্রে কে অভিনয় করবেন, তা নিয়ে ধোঁয়াশা ছিলই। কাটল এতদিনে। চরিত্রটির জন্য চূড়ান্ত হয়েছে ভিকি কৌশলের নাম। অডিশন দিয়েই বনশালির ছবিতে নিজের জায়গা পাকা করে নেন ভিকি। জুবান, মাসান ও রামন রাঘব ২.০. ছবিগুলিতে অসাধারণ পারফর্ম্যান্সের পর এখানে ভিকিকে একেবারে এন্য ধরনের একটি চরিত্রে দেখা যাবে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট