গুলশান হামলা: ৪ সন্দেহভাজনের ভিডিও প্রকাশ

গুলশান হামলা: ৪ সন্দেহভাজনের ভিডিও প্রকাশ

রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার সন্দেহভাজন চার জঙ্গির ফুটেজ প্রকাশ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এতে একটি টয়োটা এক্স ফিলডার গাড়িকেও চিহ্নিত করা হয়েছে। মঙ্গলবার র‌্যাবের ফেসবুক পেজে হলি আর্টিসানের আশপাশের এলাকায় স্থাপিত ক্লোজড সার্কিট ক্যামেরার একটি ভিডিও ফুটেজ প্রকাশ করে এ তথ্য জানানো হয়েছে।

ভিডিও ফুটেজটি শেয়ার করে র‌্যাব জানায়, গুলশানের হামলার সঙ্গে জড়িত সন্দেহভাজন চারজনকে নির্ণয় করা হয়েছে। এমনকি তাদের পরিচয় জানা থাকলে দ্রুত র‌্যাবের যে কোন নিকটস্থ ব্যাটালিয়ন অথবা ক্যাম্পে অবহিত করতে ০১৭৭৭৭২০০৫০ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

র‌্যাবের প্রকাশিত ওই ভিডিও ফুটেজে দেখা যায়, গুলশানের ৭৫ ও ৭৯ নম্বর রোডের সংযোগ সড়কের কাছে রাস্তা এবং ফুটপাথ ধরে ঘোরাঘুরি করছেন কয়েকজন সন্দেহভাজন ব্যক্তি। এদের মধ্যে ঘাড়ে ব্যাগ বহনকারী এক নারীও রয়েছেন। তাদের প্রত্যেককেই ফুটপাথের দেয়ালের একেবারে গা ঘেঁষে চলাচল করতে দেখা গেছে।

ক্লোজড সার্কিট ক্যামেরার এ ভিডিওটি হলি আর্টিসন রেস্তোরাঁ থেকে মাত্র ১০০ মিটার দূরে। সন্দেহজনকভাবে একটি প্রাইভেটকারকেও ওই সড়কে চিহ্নিত করেছে র‌্যাব।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে র‌্যাবের সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান  বলেন, ওই চারজনের চলাফেরায় গুলশান হামলায় জড়িত হিসেবে সন্দেহ করা হচ্ছে। তাদের আইনের আওতায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা গেলে আরো গভীর তথ্য বেড়িয়ে আসতে পারে।

ভিডিও বার্তার সন্দেহভাজনদের সম্পর্কে তথ্য দাতাদের পরিচয় গোপন রাখা হবে বলেও জানান তিনি।

গত ১ জুলাই হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলায় ১৭ বিদেশিসহ ২০জনকে হত্যা করা হয়। এছাড়া আরো দুই পুলিশ সদস্য নিহত হন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট