শেষ চারে সাকিবের জ্যামাইকা তালাওয়াহস

শেষ চারে সাকিবের জ্যামাইকা তালাওয়াহস

ক্যারীবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) এ সাকিব আল হাসান এবার প্রথমবারের ‘ডাক’ মেরেছেন। দুর্ভাগ্য জনক রান আউটে প্রথম বলেই সাজঘরে ফিরেছেন সাকিব। তবুও তার দল জ্যামাইকা জয় পেয়েছে।

ফিল্ডিংয়ের সময় বাঁ-হাতি অফস্পিনার সাকিবের কথা মনেও পড়লো না অধিনায়ক ক্রিস গেইলের। যদিও, বার্বাডোজের ইনিংসের ১৫ তম ওভারে ৫১ রানে থাকা নিকোলাস নুরানকে রান আউট করে সাকিব বুঝিয়ে দিলেন তিনি মাঠেই ছিলেন। ইনিংসের শেষ বলে ক্রিস গেইলের বলে রামপলের ক্যাচও নেন তিনি।

সাকিব কোন অবদান না রাখলেও  জয় পেতে অসুবিধা হয়নি জ্যামাইকার। তাদের ১৯৬ রানের লক্ষ্য বেঁধে দেয়ার পর বার্বাডোজ ১৭ ওভার চার বলে সবগুলো উইকেট হারিয়ে করতে পারে মোটে ১৫৯ রান। জ্যামাইকা জিতে যায় ৩৬ রানের বড় ব্যবধানে। শীর্ষে থাকা জ্যামাইকার এটা টানা চতুর্থ জয়।

এবার অবশ্য সাকিব-গেইল-রাসেলরা বড় একটা ছুটি পাচ্ছেন। আগামী ৩০ জুলাই বাংলাদেশ সময় রাত ১০টায় সেন্ট লুসিয়া জুকসের মোকাবেলা করবে জ্যামাইকা।

বার্বাডোজ ট্রাইডেন্টসের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামা জ্যামাইকার ইনিংসে আলাদা করে বলতে হয় চ্যাডউইক ওয়ালটনের কথা। ৫৪ বলে পাঁচ ছক্কা আর নয় চারের সৌজন্যে সেঞ্চুরি থেকে তিন রান দূরে থাকতে আউট হয়ে যান তিনি।

এর বাদে শ্রীলঙ্কার উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা ৩১ বলে ৫০ ও রোভম্যান পাওয়েল ১৪ বলে ৩৪ রান করেন। এই তিন ব্যাটসম্যান ছাড়া আর কেউই দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি।

তারপরও, কিংস্টনের স্যাবাইনা পার্কে বৃষ্টির কারণে ১৮ ওভারে নেমে আসা ম্যাচে পাঁচ উইকেট হারিয়ে ১৯৫ রানের বড় স্কোর গড়ে স্বাগতিক জ্যামাইকা তালাওয়াস। বার্বাডোজের রবি রামপল ও ডেভিড উইসে দুটি করে উইকেট পান।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট