রোনালদোর নামে বিমানবন্দর

রোনালদোর নামে বিমানবন্দর

পর্তুগাল নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো মর্যাদার ইউরো শিরোপা ঘরে তোলে । দেশকে এই শিরোপা জয়ে কার্যকরী নেতৃত্ব দেওয়ার জন্য অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদোকে শিরোপা উৎসর্গের কথা জানিয়েছিলেন পর্তুগালের প্রেসিডেন্ট। এবার রিয়াল মাদ্রিদ সুপার স্টারের  সম্মানে পর্তুগালের একটি বিমানবন্দরের নামকরণ করা হয়েছে।

রোনালদোর জন্মস্থান বলেই পর্তুগালের দ্বীপ মাদেরিয়া বিশেষভাবে বিখ্যাত। সেখানে রোনালদোর হোমটাউন ফানচালের বিমানবন্দরটি তার নামে নামকরণ করা হয়েছে। ফানচাল মাদেরিয়ার রাজধানী। মাদেরিয়া প্রদেশের প্রেসিডেন্ট মিকুয়েল আলবুকুয়েরাকু সাবেক ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকারের নামে বিমানবন্দরের নতুন নামকরণের ব্যাপারটি নিশ্চিত করেন। যার নাম দেওয়া হয়েছে ‘ক্রিস্টিয়ানো রোনালদো এয়ারপোর্ট’।

ইউরোতে পাওয়া ইনজুরি কাটিয়ে উঠার চেষ্টা করছেন ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়ালের প্রাক-মৌসুম প্রস্তুতির ম্যাচে যোগ না দিয়ে ইবিজা দ্বীপে অবকাশযাপন করছেন তিনি। মাদেরিয়ার রাজধানী ফানচালে সম্প্রতি হোটেল পেস্তানা সিআর সেভেনের উদ্বোধন করেছেন। এর ফলে পেস্তানার সঙ্গে যৌথভাবে হোটেলটির মালিক হলেন তিনি।

‘পেস্তানা সিআর সেভেন’ নামে হোটেলটি উদ্বোধনকালে রোনালদো বলেন, ‘এটি বেশ বিস্ময়কর। আমি কখনো কল্পনা করতে পারিনি যে মাত্র ৩১ বছর বয়সেই আমি একজন হোটল ব্যাবসায়ী হতে পারব।’

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট