খালেদা বিএসএমএমইউতে যেতে রাজি নন: আইজি প্রিজন্স

খালেদা বিএসএমএমইউতে যেতে রাজি নন: আইজি প্রিজন্স

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে যেতে রাজি নন বলে জানিয়েছেন কারা মহাপরিদর্শন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন। মঙ্গলবার (১২ জুন) কারা অধিদপ্তরে ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

কারা মহাপরিদর্শক বলেন, ‘সকালে তাকে জিজ্ঞাসা করেছিলাম বিএসএমএমইউতে যাবেন কি না? তিনি অনীহা প্রকাশ করেছেন। বলেছেন, ‘আমি ইউনাইটেড হাসপাতালে যাব।’ এই কারণে তাকে আজ বিএসএমএমইউতে নেওয়া হলো না।

খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হবে কি না সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, ‘কারা বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। খালেদা জিয়ার যে ধরনের চিকিৎসা প্রয়োজন তা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আছে।’

‘তবে খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে নিলে হলে বিএনপির পক্ষ থেকে আবেদন করতে হবে। এরপর আমরা সেই আবেদন সিনিয়র কর্মকর্তাদের দেখাব। যদি অনুমতি মেলে তবে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হবে।

মঙ্গলবার (১২ জুন) খালেদা জিয়াকে বিএসএমএমইউ হাসপাতালে নেওয়ার কথা ছিল। কিন্তু তিনি রাজি না হওয়ায় তাকে হাসপাতালে নেওয়া হয়নি।

শুক্রবার সংবাদ সম্মেলনের পরদিন বিকেল ৩টায় খালেদা জিয়ার ব্যক্তিগত চার চিকিৎসক কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে খালেদার চিকিৎসকরা ব্রিফিংয়ে জানান, খালেদা জিয়া মাইল্ড স্ট্রোক করেছিলেন বলে তাদের ধারণা। এটি খালেদা জিয়ার গুরুতর স্বাস্থ্যঝুঁকির সংকেত। এ সময় খালেদা জিয়ার উন্নত চিকিৎসা করানোর সুপারিশও করেন ব্যক্তিগত চিকিৎসকরা।

এর পরিপ্রেক্ষিতে রোববার আইনমন্ত্রী আনিসুল হক জানান খালেদা জিয়াকে আজই হাসপাতালে নেওয়া হবে। কিন্তু ওইদিন খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হয়নি। পরদিন সোমবার (১১ জুন) খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়ার কথা থাকলেও তিনি রাজি না হওয়ায় তাকে হাসপাতালে নেওয়া যায়নি।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা মাথায় নিয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে ১০ জুন সারাদেশে প্রতিবাদ কর্মসূচিও দেয় বিএনপি।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট