হারানো ইমেজ ফিরে পেতে মরিয়া ব্রাজিল!

হারানো ইমেজ ফিরে পেতে মরিয়া ব্রাজিল!

সাত গোলের লজ্জা থেকে বিশ্বকাপে বিদায় নিয়েছিল ব্রাজিল। এবার ফেরার লডা়ই। দেশের মানুষের কাছে সম্মান পুনরোদ্ধারের লড়াই। সেই কাজ রিও অলিম্পিকে করতে চাইছে ব্রাজিল ফুটবল টিম।

এমন মঞ্চ কি আর কখনও পাওয়া যাবে! পেলে, দুঙ্গা, রোনাল্ডোরা বিশ্বকাপ এনে দিয়েছেন। কিন্তু অলিম্পিক দেওয়ার সুযোগ এবার অধিনায়ক নেইমারের হাতে। ঘরের মাঠে অলিম্পিক। এবার ব্রাজিলের কোচ রজারিও মিকাল। খুব গুরুত্বপূর্ণভাবে পরিকল্পনাও করেছে ব্রাজিল। ৫০ বছরের বেশি সময় ধরে ব্রাজিল ৪-২-৩-১ ছকে খেলে। কারণ একটাই। ব্রাজিল সব সময় ফুটবলারদের আড়ত। কিন্তু ২০০৬ বিশ্বকাপের পর থেকে ব্রাজিলে সেই পর্যায়ের ফুটবল প্রতিভার বিকাশ হয় নি। তাই নেইমার, অস্কার, হাল্ক, ড্যানিয়েল আলভেস ছাড়া ব্রাজিল ফুটবলে ভালো নাম খুঁজে পাওয়া যায় না। তাই একটু রক্ষণাত্মক হওয়াই ভালো বলে মনে করছেন কোচ মিকাল।

এবার অলিম্পিকে দেশকে জেতানোই দলের প্রধান লক্ষ্য। নেইমাররা সেই মতো প্রস্তুতিও নিচ্ছেন। ফোকাস সব সময় ঠিক রাখতে হবে। এত বড় টুর্নামেন্ট। তাই সামান্য ঝুঁকি নিতে চাইছে না ব্রাজিল। এবার অলিম্পিকে সোনাই লক্ষ্য। ১৯৫০ সালে মারাকানা-জো। যার ফলে ফুটবলক জীবন থেকে প্রায় সরিয়ে দিয়েছিলেন ব্রাজিলিয়ানরা। গত বিশ্বকাপে জার্মানির বিরুদ্ধে সাত গোল হজম করাটাও প্রায় একই রকম ছিল। গত বিশ্বকাপের শাপমোচন এবার অলিম্পিকেই করতে চান নেইমাররা।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট