সচিনকে ছাপিয়ে গেলো চার বছরের শিশু!

সচিনকে ছাপিয়ে গেলো চার বছরের শিশু!

বয়স মাত্র চার বছর। এই বয়সে শিশুরা তাঁর বাবা মায়ের সঙ্গে ঘরের ভিতরেই খেলা করে। কিন্তু, দিল্লির এই ছেলেটি একেবারেই আলাদা আর পাঁচজন শিশুর থেকে। ক্রিকেটার হিসাবে ইতিমধ্যেই সে বেশ নামডাক করে ফেলেছে।

এটা বিশ্বাস করাও বেশ কঠিন ! সায়ন জামাল নামের এই ছেলেটি একরত্তি বয়সেই স্কুল ক্রিকেটে অনূর্ধ্ব-১২ দলে সুযোগ পেয়েছে। বিশ্বাস করতে পারছেন না তো ? তবে এটাই সত্যি।

সায়নের বাবাও ক্লাবস্তরে ক্রিকেট খেলেন। তিনি জানান, “এই বয়সেই শিশুরা সাধারণত টেলিভিশনে কার্টুন নিয়েই মেতে থাকে। কিন্তু, সায়ন ওদের থেকে একেবারেই আলাদা। যখনই টিভিতে ক্রিকেট খেলা দেখানো হয়, তখনই ও সামনে বসে পড়ে এবং খুব মনোযোগ দিয়ে খেলা দেখে।”

বর্তমানে এই শিশুটি অভিজ্ঞ কোচ উত্তম ভট্টাচার্যের থেকে কোচিং ক্লাস নিচ্ছে। সায়নের প্রতিভা দেখে তিনি নিজেই তাঁর অ্যাকাডেমিতে ভর্তি করে নিয়েছেন। এখন প্রতিদিন চলে অক্লান্ত অনুশীলন।

উত্তম ভট্টাচার্য জানান, “সায়ন একটা প্রতিভা, একজন বিস্ময় বালক। ও খুব স্পেশাল কারণ শুধু ব্যাট করে না, ক্রিকেটীয় ব্যাকরণ মেনে প্রতিটা শট খেলে। এমন ক্রিকেট দুনিয়ায় আড়াই বছর ধরে রাজত্ব করা সচিন টেন্ডুলকরও চার বছর বয়সে ক্রিকেট সম্পর্কে কিছুই জানতেন না।” পাশাপাশি তিনি এও জানিয়েছেন যে একদিন তিনি সায়নকে ভারতীয় দলে দেখতে চান।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট