বাংলাদেশে জঙ্গি তৎপরতায় পাকিস্তান জড়িত: উপাচার্য

বাংলাদেশে জঙ্গি তৎপরতায় পাকিস্তান জড়িত: উপাচার্য

বাংলাদেশের জঙ্গি তৎপরতার সঙ্গে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা জড়িত বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক।

উপাচার্য জানান, এখানে যদি কাউকে পাওয়া যায়, যারা নিষিদ্ধ জঙ্গিদের সঙ্গে যুক্ত আছে, তাদের হয়ে কাজ করেছে, তাদের প্ররোচিত করছে, সে ক্ষেত্রে আমাদের একাডেমিক ডিসিপ্লিনারি অ্যাকশন খুবই শক্ত। তাৎক্ষণিতভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি জানিয়েছেন, দীর্ঘ দিন ধরেই পাকিস্তান এ দেশে জঙ্গিবাদ প্রতিষ্ঠা করার চেষ্টা চালাচ্ছে। এ কারণেই গত বছর পাকিস্তানের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়  সব ধরনের সম্পর্ক ছিন্ন করেছে। সোমবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বরে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা জানান।

ভিসি জানান, আমরা কখনো সন্ত্রাস মেনে নেইনি। বাংলাদেশে তা বারবার প্রমাণিত হয়েছে। এসময় দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে একযোগে জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানান আরেফিন সিদ্দিক।। জঙ্গিবাদ ও জঙ্গি তৎপরতার বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে এ মানব বন্ধনের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা কর্মচারী,  সিনেট সদস্য, সিন্ডিকেট সদস্য এবং হল প্রাধ্যক্ষরা এতে অংশ নেন। জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি  করে ভিসি বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ে জঙ্গিবাদী কর্মকাণ্ড হলে বা এর সঙ্গে সম্পৃক্ততার প্রমাণ পাওয়া গেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে’।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক