হাসপাতালে ৫০ হাজার টাকার ফ্রি চিকিৎসা পাবেন মুক্তিযোদ্ধারা

হাসপাতালে ৫০ হাজার টাকার ফ্রি চিকিৎসা পাবেন মুক্তিযোদ্ধারা

দেশের উপজেলা, জেলা, বিভাগীয় ও বিশেষায়িত সরকারি হাসপাতালগুলোতে ৫০ হাজার টাকা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসাসেবা পাবেন মুক্তিযোদ্ধারা। এজন্য হাসপাতালগুলোকে ১০ থেকে ১৫ লাখ টাকা অগ্রিম দেবে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়।

এই সেবা দিতে আজ রোববার স্বাস্থ্যসেবা বিভাগ ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে। এতে স্বাক্ষর করেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব সিরাজুল হক খান ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এই চুক্তি স্বাক্ষরিত হয়

এ সময় স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম, মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মোজাম্মেল হক বলেন, মুক্তিযোদ্ধাদের চিকিৎসার জন্য আমরা ১৪টি বিশেষায়িত হাসপাতালকে ১৫ লাখ টাকা করে অগ্রিম দিয়ে রাখব। এ ছাড়া মুক্তিযোদ্ধার সংখ্যা অনুযায়ী উপজেলা, জেলা, বিভাগীয় হাসপাতালগুলোকে ১০ থেকে ১৫ লাখ টাকা করে দেব। একজন মুক্তিযোদ্ধা ৫০ হাজার টাকা পর্যন্ত চিকিৎসা সহযোগিতা পাবেন।

মুক্তিযোদ্ধাদের দেওয়া সরকারের নানা সুযোগ সুবিধার অংশ হিসেবে হাসপাতাল সেবা দিল সরকার। এর আগে মুক্তিযোদ্ধাদের জন্য মাসিক ভাতা, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, বাড়িসহ নানা সুবিধা দেয় শেখ হাসিনার সরকার।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট