মুস্তাফিজের এমআরআই রিপোর্টে দুঃসংবাদ

মুস্তাফিজের এমআরআই রিপোর্টে দুঃসংবাদ

সাসেক্সের হয়ে দুটি ম্যাচ খেলেই কাঁধের পুরনো ব্যথাটা আবারো ভোগাতে শুরু করেছে মুস্তাফিজুর রহমানকে। শুরুতে বলা হচ্ছিল তেমন গুরুতর কিছু নয়। কিন্তু মঙ্গলবার রাতে পাওয়া এমআরআই রিপোর্টে সুসংবাদ মেলেনি কাটার মাস্টারের। জানা গেছে, বাম কাঁধের স্ল্যাপে সমস্যা রয়েছে তার। যেটি সুপিরিয়র ল্যাব্রাম অ্যান্টেরিয়র অ্যান্ড পোস্টেরিয়র সমস্যা নামে পরিচিত। এই সমস্যার কারণে আগেও মাঠের বাইরে কাটাতে হয়েছে ফিজকে।

বাংলাদেশ সময় মঙ্গলবার সন্ধ্যা সাতটায় রিপোর্ট নিয়ে ইউনিভার্সিটি অব গ্রিনউইচের অর্থোপেডিক সার্জন টনি কোচারের সঙ্গে দেখা করার কথা ছিল মুস্তাফিজের। তারপরই নির্ধারণ করা হবে ফিজের পরবর্তী চিকিৎসা পদ্ধতি।

বিসিবির পক্ষ থেকে মুস্তাফিজের ব্যাপারে সাসেক্সকে নির্দেশনা দেয়া হয়েছিল- তাকে ব্যথানাশক ইঞ্জেকশন না দিতে। সেটা মেনে চলছে ইংলিশ কাউন্টির ক্লাবটি। ফিজের সমস্যাটা যেহেতু পুরনো, তাই সমাধানের জন্য একইপথে হাঁটার কথা জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম খান।

বায়েজিদুলের কথা মতে, ‘তাকে চাইলে আগেই ব্যথানাশক দিতে পারতাম। একটা ইনজেকশন দিলেই হয়ত ৬ মাস খেলতে পারবে। কিন্তু সেটা স্থায়ী সমাধান নয়। অনেক সময় বিশ্রামেও ব্যথা কমে যেতে পারে। নাও পারে। ওখানকার ডাক্তারের কাছে যাওয়ার কথা ওর। দেখা যাক, ডাক্তার কি পরামর্শ দেন।’

গত রোববার গ্লস্টারশায়ারের বিপক্ষের ম্যাচকে সামনে রেখে অনুশীলন করার সময় কাঁধে ব্যথা অনুভব করতে শুরু করেন মুস্তাফিজ। যে কারণে আর মাঠে নামা হয়নি এই তরুণ ক্রিকেটারের।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট