পরিচয় মিলেছে কল্যাণপুরে নিহত ৭ জঙ্গির

পরিচয় মিলেছে কল্যাণপুরে নিহত ৭ জঙ্গির

ছবি প্রকাশের পর কল্যাণপুরে পুলিশের অভিযানে নিহত ৯ জঙ্গির মধ্যে সাত জনের পরিচয় মিলেছে। এই সাতজন হলেন- জোবায়ের হোসেন, সেজাদ রউফ অর্ক ওরফে মরক্কো, আব্দুল্লাহ, আবু হাকিম নাঈম, তাজ-উল হক রাশিক, আকিফুজ্জামান ও মতিয়ার রহমান।

ডিএমপির সহকারী পুলিশ কমিশনার (এসি, মিডিয়া) এ এস এম হাফিজুর রহমান জানান, জাতীয় পরিচয়পত্রের আঙুলের ছাপের সঙ্গে জঙ্গিদের আঙুলের ছাপ মিলিয়ে পরিচয় সম্পর্কে পুলিশ নিশ্চিত হয়েছে।

তিনি জানান, সাব্বিরুল হক কনিকের স্বজনরা ছবি দেখে পুলিশকে কনিকের পরিচয় জানালেও জাতীয় পরিচয়পত্রের আঙুলের ছাপের সঙ্গে এই জঙ্গির আঙুলের ছাপ মেলেনি।

পুলিশের ওই কর্মকর্তা জানান, শেহজাদ রউফ, জুবায়ের হোসেন ও সাব্বিরুল হক কনিকের পরিবার আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। পুলিশের পক্ষ থেকে মর্গে গিয়ে স্বজনদের লাশ শনাক্ত করতে জানানো হয়েছে। লাশ শনাক্তের পর জঙ্গিদের স্বজনদের ডিএনএ পরীক্ষা করা হবে। শেহজাদ রউফ অর্ক নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। চলতি বছরের ৬ ফেব্রুয়ারি অর্ক নিখোঁজ রয়েছেন উল্লেখ করে ভাটারা থানায় জিডি করা হয়। তিনি বসুন্ধরা আবাসিক এলাকায় ভাড়া থাকতেন। সাজ্জাদ মানিকগঞ্জের তৌহিদ রউফের ছেলে। হাসান যুবায়ের নোয়াখালীর সদরের পশ্চিম মাইজদী এলাকার আব্দুল কাইয়ুমের ছেলে। এ ছাড়া সাব্বিরুল হকের বাড়ি চট্টগ্রামের বুড়ুংছড়া সুলগাজী এলাকায়। তার বাবার নাম আজিজুল হক। তিনি চট্টগ্রাম ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক