কাবালির সম্পর্কে ১৪টি অজানা তথ্য

কাবালির সম্পর্কে ১৪টি অজানা তথ্য

কাবালিজ্বরে এখন গোটা ভারতবাসি কাবু। থালাইভার ফ্যানেরা এখন কাবালি নিয়েই মত্ত। এরই ফাঁকে জেনে নেওয়া যাক কাবালির কিছু অজানা কথা।

১) কাবালির গান নেরুপ্পা দা এখন বিখ্যাত। জানেন কি? এই গানের লিরিক্স লিখতে কত সময় লেগেছিল? মাত্র ২০ মিনিট। অরুণরাজ খামারাজ এর লিরিক্স লেখেন।

২) ১৯৯২ সালে রিলিজ করা ছবি পান্ডিয়া থেকে শুরু করে রজনীকান্তের সব ছবিতেই এস পি বালা সুভ্রমনিয়মের গান থাকত। কাবালি প্রথম ছবি যেখানে তাঁর কোনও গান থাকছে না।

৩) সাধারণত রজনীকান্ত নামী ব্যানার, অভিজ্ঞ পরিচালক, অভিনেতাদের সঙ্গে কাজ করেন। কিন্তু কাবালিতে তিনি একেবাকরে নতুন টিমের সঙ্গে কাজ করেছেন। পরিচালক থেকে কম্পোজ়ার, সিনেমাটোগ্রাফার সবাই একেবারে নতুন না হলেও অভিজ্ঞতা কারোরই খুব বেশি নয়।

৪) কাবালি প্রথমে সুপারন্যাচারাল সায়েন্স ফিকশন ছবি হিসাবে বানানো হবে কথা হয়েছিল। কিন্তু পরিচালক রজনীকান্তের মেয়ে সৌন্দর্যকে চিত্রনাট্য শোনানোর পর তিনি এটিকে গ্যাংস্টার ফ্লিক হিসেবে বানাতে বলেন।

৫) গ্যাংস্টার কাবালিশ্বরমের ছায়া অবলম্বনে তৈরি হয়েছে কাবালি।

৬) ছবির বেশিরভাগ অংশের শুটিং হয়েছে মালয়েশিয়ায়। নির্মাতারা ঠিক করেন ছবির রিলিজ় হবে মালয়ে। কাবালি প্রথম ভারতীয় ছবি যা মালয়ে মুক্তি পেয়েছে। ছবিটি চায়নিজ় ও জ়াপানিজ়েরও রিলিজ় করবে।

৭) কাবালি রিলিজ়ের আগে এর কোনও ট্রেলার মুক্তি পায়নি। ১ মে একটি টিজ়ার মুক্তি পেয়েছিল। তারপর সরাসরি মুক্তি পেয়েছে ছবিটি।

৮) রজনীর অন্য ছবিগুলোর মতো এখানে কোনও পাঞ্চ ডায়ালগ নেই। পরিচালক রঞ্জিত চাননি যে রজনীকান্তের লার্জার দ্যান লাইফ ইমেজের জন্য তাঁর অভিনয় কোনওভাবে ঢাকা পড়ুক।

৯) ১ মে ইউটিউবে কাবালির টিজ়ার রিলিজ়ের পর একঘণ্টায় ১মিলিয়ন ভিউ পেয়েছিল। গোটা দিনে টিজ়ারটি ২৩ মিলিয়ন ভিউ পেয়েছিল।

১০) ১১ জুন ছবির অ্যালবাম রিলিজ়ের পর সেটি ছিল ওইদিন সবচেয়ে বেশি বিক্রিত অ্যালবাম।

১১) এই প্রথম রজনীকান্তকে আসল দাড়িসহ অভিনয় করতে দেখা যাবে। ৭৫ দিন দাড়ি না কেটে তিনি এই লুকটি বানিয়েছেন।

১২) এই প্রথমবার কোনও দক্ষিণী ছবির অ্যাপ রিলিজ করল। দর্শকের কাছ ছবি সম্পর্কে তথ্য পৌঁছে দিতেই এই অ্যাপ বের করা হয়।

১৩) ছবিতে জেমস বন্ডের অ্যাস্টন মার্টিন DB5 ড্রাইভ করতে দেখা যাবে রজনীকান্তকে।

১৪) শোনা গেছে, কাবালি ডিস্ট্রিবিশন ও স্যাটেলাইট রাইট হিসেবে ২০০ কোটি টাকা আয় করেছে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট