বিজ্ঞাপন ছাড়াই মাহফুজের ‘ভালবাসার প্রহর’

বিজ্ঞাপন ছাড়াই মাহফুজের ‘ভালবাসার প্রহর’

বর্তমান সময়ে বাংলাদেশের স্যাটেলাইট মিডিয়া জগতে এখন উল্লেখযোগ্য সংখ্যক চ্যানেল। আরও নতুন নতুন চ্যানেল আসছে। তবে এসব চ্যানেলের অনুষ্ঠানগুলোর মান নিয়ে বরাবরই প্রশ্ন ওঠে। দু-একটি চ্যানেলের কিছু অনুষ্ঠান ছাড়া বেশিরভাগই দর্শকদের মনোযোগ আকর্ষণে ব্যর্থ হয়। তার পরেও কিছু কিছু ভাল অনুষ্ঠান অতি মাত্রায় বিজ্ঞাপন বিরতির কারণে দর্শকরা বিরক্ত হয়ে অন্য চ্যানেলে চলে যান।

এই অবস্থায় দর্শকদের মনোযোগ চলে যায় বিদেশী চ্যানেলগুলোর দিকে। দেশীয় চ্যানেলের অনুষ্ঠানগুলোর মধ্যে এক ঘণ্টা বা ধারাবাহিক নাটকগুলোতে অতিমাত্রায় বিজ্ঞাপন বিরতি দেয়া হচ্ছে। এ কারণে ভাল নাটকও দর্শকরা দেখতে পারছেন না।

গত ঈদ-উল-ফিতরে এই অভিযোগটা বেশি এসেছে। তাই এই সঙ্কট থেকে উত্তরণের পরামর্শ দিয়েছিলেন দর্শকসহ সংশ্লিষ্টরা।

এ অবস্থায় দর্শকরা যাতে ভাল নাটক টানা দেখতে পারেন সে জন্য বিশেষ উদ্যোগ নিয়েছেন অভিনেতা নির্মাতা মাহফুজ আহমেদ। তার প্রযোজনা প্রতিষ্ঠান বাণীচিত্র থেকে বিরতিহীন নাটক নির্মাণের উদ্যোগ নিয়েছেন তিনি। এ আয়োজনের শিরোনাম দেয়া হয়েছে ‘ভালবাসার প্রহর’।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এখন থেকে প্রতি শুক্রবার রাত ১১-২০ মিনিটে আরটিভির পর্দায় অভিনেতা মাহফুজ আহমেদের প্রযোজনায় নির্মিত নাটক কোন বিজ্ঞাপন বিরতি ছাড়াই প্রচার হবে।

এ আয়োজনের প্রথম দিন শুক্রবার এ সময়ে প্রচার হবে তরুণ পরিচালক আবু হায়াত মাহমুদের বিশেষ নাটক ‘অভিনেতার অভিনয়’। এ উপলক্ষে বুধবার গুলশান ক্লাবে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরে বক্তব্য রাখেন অভিনেতা ও পরিচালক মাহফুজ আহমেদ এবং আরটিভির কর্মকর্তাসহ অন্যরা।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট